Thursday, January 15, 2015

এবার নিজেই তৈরি করুন নিজের ইন্টারনেট সার্ভিস আর অন্য সব ISP দের দেখান বুড় আঙ্গুল Speed 10MB-560MB Part 2

আসসালামুয়ালাইকুম ওয়া রাহমাতুল্লাহ, সমস্থ প্রংশা এক মাত্র মহান রাব্বুল আলামিন আল্লাহ তাআলার নামে যিনি আমাদের সৃষ্টি করেছেন। আশা করি আল্লাহর আশেষ মেহেরবাণীতে সয়াই অনেক ভাল আছেন।
আসুন এবার কাজের কথায়ঃ নিজের ইন্টারনেট সার্ভিস তৈরি করতে ২য় পর্বে আপনাকে Welcome! আজকের পর্বে আমরা Setup সম্পর্কে জানবো। প্রথম Post থেকে অনেকেই অনেক ধরনের মেসেজ করেছেন এবং ১০০ জনের মধ্যে ৮০ জন ফোন কোলারই আমার কাছে আসে দেখতে চেয়েছন আসলেই কি আমন কাজ করে? যাই হোক, আপনার কাছে যদি তিনটি ডিভাইস ই থাকে তবে আপনি ১০০% ইন্টারনেট এর সাথে Connected হতে পারবেন।
১। আশা করি DVR আছে। দেখতে নিশ্চই নিজের ছবির মত,

2. আশা করি Ethernet Converter টি নিজের ছবির মত,

৩।Cable Modem টি নিজের ছবির মত দেখতে?

যদি সব কিছু উপরের মতো ঠিক হয় তবে চলুন Setup করে ফেলি।
আসলে প্রতিটা পার্টের ছবি তুলে তুলে টিউন করা যায় না তাই এখানে সব ছবি দিতে পারলাম না শুধু মাত্র একটা ডায়াগ্রাম দিয়ে বুঝানোর চেষ্টা করলাম। আর যদি টোটাল বিষয় টা মাথার উপর দিয়ে জায় তবে চিন্তা নেই আপনাদের জন্য তৈরি করেছি Video Tutorial.
তো শুরু করা যাক, মনে করি আপনার DVR ঠিক মত কাজ করছে, মানে TV ছবি প্রদর্শন করতেছে
১। এবার DVR এর RF / IF Out পর্টের একটা Coax Cable লাগিয়ে নিন এবং অপর প্রান্ত Ethernet Converter এর এনটিনা ইন এ প্রবেশ করান।
২। DVR এর Ethernet Port এবং Ethernet Converter এর Ethernet Port একটি Cat 6 নেটওয়ার্কিং কেবলের সাহায্যে Add করুন।

৩। Ethernet Converter এর TV out Port এ একটা Coax Cable লাগিয়ে নিন এবং অপর প্রান্ত Cable Modem এ RF / IF Out পর্টে প্রবেশ করান।
৪। এবার Cable Modem এর Ethernet Port এবং Computer এর Ethernet Port একটি Cat 6 নেটওয়ার্কিং কেবলের সাহায্যে Add করুন।
কাজ শেষ। আপনি পেরেছেন। কিছু কিছু Cable Modem Install করতে হয় আবার কিছু ওটু Install হয়। আপনি Cable Modem অনুযায়ি তার ম্যানুল দেখে install করে নিবেন। 


No comments:

Post a Comment