Thursday, January 15, 2015

এবার নিজেই তৈরি করুন নিজের ইন্টারনেট সার্ভিস আর অন্য সব ISP দের দেখান বুড় আঙ্গুল Speed 10MB-560MB Part 1

বিস্মিল্লাহির রাহমান নিররাহিম

আসসালামুয়ালাইকুম ওয়া রাহমাতুল্লাহ, সমস্থ প্রংশা এক মাত্র মহান রাব্বুল আলামিন আল্লাহ তাআলার নামে যিনি আমাদের সৃষ্টি করেছেন। আশা করি আল্লাহর আশেষ মেহেরবাণীতে সয়াই অনেক ভাল আছেন।
আসুন এবার কাজের কথায়ঃ কথা সত্য হলে ও বলা যায় না এমন অনেক কথায় আছে তার মধ্যে ইন্টারনেট গতি ও নিদ্রিষ্ট মেগাবাইটের কথা বলা যায় না। আমরা আজ বাংলাদেশের মানুষেরা কতটা খুশি এই ইন্টারনেট ব্যাবহার করে তা সবাই মনে মনে বুঝতে পেরেছেন।
কি মানের ইন্টারনেট সেবা দিয়ে ইন্টারনেট সার্ভিস দানকারি প্রতিষ্ঠান গুলু আজ কোটি কোটি নিরিহ মানুষের টাকা গুলু লুট করতেছে তা আমাদের কার অজানা নয় । আজ আমি আপনাদের এমন একটা পদ্ধতি সম্পর্কে জানাব যা আপনাদের চোখ খুলে দেবে। ভাবতে পারেন হাকিং কিন্তু না, এই পদ্ধতি ব্যাবহার করতে হলে আপনাকে কিছু টাকা খরচ করতে হবে। যারা এতক্ষন ফ্রী ভেবে বসে ছিলেন দয়া করে তারা কেটে পড়ুন।
আপনি হয়ত জানেন না যে TV সিগন্যাল কে Data Service সিগন্যাল এ convert করা যায় আর সেই ভাবেই TV সিগন্যাল থেকে ইন্টারনেট use করা যায়।
সার্ভিস টি ব্যাবহার করার জন্য আপনার যা লাগবেঃ
১। HD DVR (Digital Video Recoder) যেমনঃ Airtel, VideoCon D2H, আমি Airtel use করি। মনে করবেন না যা DVR কিনেই পার পেয়ে গেলেন এখানে পুর ডিস টিভির মালামাল থাকবে মানে এনটিনা, LNB, তার, কানেক্টর ইত্যাদি। এখানে পুর সেটের দম পরবে ৯৫০০ টাকার মত। যেহেতু আমার বাড়ি InDIA এর কাছে তাই আমি পুর সেট টা India থেকে ৫৫০০ টাকা দিয়ে আনিয়ে নিয়েছিলাম।
২। EtherNet Converter: এটা আমাদের দেশ কিংবা ইন্ডিয়া তে ও পাওয়া যায় না, আমি মালশিয়া থেকে আনিয়ে ছিলাম ২ টা দাম পরেছিল ১০০০০ হাজার টাকা মানে ৫০০০ পার পিচ।
Brand Name: Actiontec
Model Number: ECB2500C
৩। Cable Modem: কেবল মডেম ও বাংলাদেশে পাওয়া যায় না, তবে গরু খুজা খুজলে হয়ত পেতে পারেন কেন না আমি পেয়েছিলাম। এখন কেবল মডেম বিভিন্ন দামের আছে এবং এখানেই মুলত স্পীড এর মার পেচ। Motorola Brand এর কেবল মডেম সর্বচ্চ মডেম DOCSIS 3.0 প্রায় 750MB স্পিড দিতে পারে। আমি নিজে DOCSIS 2.0 কেবল মডেম Use করি। কারন এটা আমাদের পাশের দেশ ইন্ডিয়া তে ৬০০০ বাংলাদেশি টাকাতেই পাওয়া যায়।
অতএবঃ মোট ১৮ থেকে ২০ হাজার টাকা খরচ করেই আপনি এই সুবিধা পেতে পারেন। আর যাদের নিজেদের আত্তিওরা বিদেশে আছেন তারা অনায়াসে নিজের Convater and Modem নিয়ে আসতে পারেন। পরের পার্ট এ সেটআপ কিভাবে করবেন তা দেখাব।

No comments:

Post a Comment